শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

করোনা: সিরাজগঞ্জ থেকে চট্টগ্রাম ও সিলেট রুটে বাস চলাচল বন্ধ

করোনা: সিরাজগঞ্জ থেকে চট্টগ্রাম ও সিলেট রুটে বাস চলাচল বন্ধ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সিরাজগঞ্জ থেকে চট্টগ্রাম ও সিলেট রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে সিরাজগঞ্জ বাস ও মিনিবাস মালিক সমিতি। সোমবার রাতে সিরাজগঞ্জ বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি আলহাদি আলমাজি জিন্নাহ বলেন, করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কায় আপাতত চট্টগ্রাম ও সিলেটের সঙ্গে আমাদের বাস চলাচল বন্ধ আছে। তবে দেশের অন্যান্য জেলার সঙ্গে বাস চলাচল স্বাভাবিক আছে। বর্তমানে যাত্রীর সংখ্যাও কমে গেছে।

তিনি আরও বলেন, আমরা সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় আছি। সরকার যখনই বাস বন্ধের নির্দেশনা দেবে তাৎক্ষণিক তা বন্ধ করে দেবো। সমিতির সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম জানান, আমরা যাত্রীদের করোনাভাইরাস সম্পের্কে সচেতন করতে বিভিন্ন কার্যক্রম চালাচ্ছি। বাসে ওঠার আগে যাত্রীদের হাত-মুখ পরিষ্কার করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

বাজার মূল্য স্থিতিশীল রাখতে সিরাজগঞ্জে ব্যবসায়ীদের মাঝে সিরাজগঞ্জ চেম্বার অব কর্মাসের উদ্যোগে জনসতেচনামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়া করোনাভাইরাস সচেতনতায় সিরাজগঞ্জ সদর থানা, পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের উদ্যোগে জনসতেচনামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করা হচ্ছে।

সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম মঙ্গলবার সকালে জানান, সিরাজগঞ্জে গত ২৪ ঘণ্টায় বিদেশ থেকে আসা আরও ৭৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় মোট ৪২১ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ১৪ দিন পার হওয়ায় হোম কোয়ারেন্টাইন থেকে স্বাভাবিক জীবনযাপনে ফিরেছে ৬ জন।

তিনি আরও জানান, সিরাজগঞ্জের প্রত্যেকটি উপজেলায় করোনা ভাইরাস সচেতনতায় জেলা ও উপজেলা পর্যায়ে মনিটরিং সেল খোলা হয়েছে। সেখান থেকে ২৪ ঘণ্টা সকল প্রকার সুযোগ সুবিধা দেওয়া হবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর