শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

করোনায় কৃষকের পাশে অদম্য যোদ্ধা কৃষিবিদ লুনা

করোনায় কৃষকের পাশে অদম্য যোদ্ধা কৃষিবিদ লুনা

বৈশ্বিক মহামারিতে রূপ নেয়া মরণঘাতি করোনাভাইরাস সংক্রমণে ও জীবনের ঝুঁকি নিয়ে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার প্রতিটি ইউনিয়নের কৃষকের পাশে চষে বেড়াচ্ছেন করোনা যুদ্ধের অদম্য এক যোদ্ধা কৃষি অফিসার কৃষিবিদ লুৎফুন নাহার লুনা।

কাজের ধারাবাহিকতায় তাড়াশ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ লুৎফুন নাহার লুনা নানা পেশার মানুষদের নিয়ে প্রনোদনা কর্মসুচির আওতায় বর্ষা মৌসুমে সবজি চাষের বিষয়ে কৃষকদের পাশে গিয়ে পরার্মশ দিচ্ছেন ও খোজখবর রাখছেন। 

জানা যায়, উপজেলাতে এখন পর্যন্ত সাংবাদিক, পুলিশ, নার্স,স্বাস্থ্যকর্মী ও সাধারণ মানুষসহ ১৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অবিরাম ছুটে চলছেন কৃষি অফিসার কৃষিবিদ লুৎফুন নাহার লুনা। তিনি উপজেলার আট ইউনিয়নের সকল গ্রামে কৃষকদের গিয়ে স্বাস্থ্যবিধি মেনে সবজি চাষে করনীয় ও কৃষকদের পরার্মশ দিচ্ছেন। 

প্রধানমন্ত্রীর ঘোষনা এক ইঞ্চি জায়গাও পতিত থাকবেনা, সকল জায়গা ফসল ও সবজি উৎপন্ন হবে। এই নির্দেশনাগুলো যথাযথ পালন করতে কৃষকদের প্রেরণা যোগাচ্ছেন। এর আগে তিনি উপজেলার কৃষকদের ব্যাক্তিগত টাকায় সবজি বীজ বিতরন করেছেন। তাছাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার নাগিব মাহফুজ ও আব্দুল মমিন সব সময় কৃষি অফিসার কৃষিবিদ লুৎফুন নাহার লুনাকে সকল কাজে সহযোগীতা করছেন। 

এ বিষয়ে তাড়াশ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ লুৎফুন নাহার লুনা বলেন,উদ্ধৃতন কর্তৃপক্ষের নিদের্শ মোতাবেক প্রতিনিয়ত মাঠে গিয়ে কৃষককদের বিভিন্ন পরামর্শ ও সহযোগীতা দিয়ে যাচ্ছি। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই