বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

এনায়েতপুরে ডু সামথিং ফাউন্ডেশনের অসহায় বিধবাকে গরু প্রদান

এনায়েতপুরে ডু সামথিং ফাউন্ডেশনের অসহায় বিধবাকে গরু প্রদান

সিরাজগঞ্জের এনায়েতপুর থানার আড়কান্দির রাস্তায় পান বিক্রেতা ক্যান্সারে আক্রান্ত দরিদ্র স্বামী মারা গেছেন দেড় বছর আগে। শিশু ৩ সন্তান নিয়ে টানা পোড়েনের অভাবের সংসার। হঠাৎ মাস চারেক আগে বসতি কেড়ে নিয়েছে কড়ালগ্রাসী যমুনা।

শেষ-মেষ বিপর্যস্ত শ্যামলী রানীর (৩৫) কোন রকমে আশ্রয় জুটেছে গোপিনাথপুরের শ্রী ওমর সরকারে বাড়িতে। ১৩ বছরের বড় ছেলের রাস্তায় পান বিক্রি ও তার অন্যের বাড়িতে কাজ করে কোন রকমে শিশু সন্তানদের নিয়ে খেয়ে না খেয়ে চলছে সংসার।

এই অবস্থায় মানবতাবাদী চিকিৎসকদের গড়া সাহায্য সংস্থা ডু সামথিং ফাউন্ডেশনের আমেরিকা প্রবাসী সদস্য সাবরিন রহমানের দেয়া ৩০ হাজার ৫৯০ টাকায় কেনা একটি গাভি বিধবা গৃহবধূ শ্যামলী রানী সরকারকে ঘুরে দাঁড়াতে প্রদান করা হয়েছে। সোমবার সকালে গোপিনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে স্থানীয় সমাজ-পতিদের মাধ্যমে গরুটি তুলে দেয়া হয়।

এসময় এনায়েতপুর থানা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযুদ্ধ কালীন কমান্ডার গাজী মোজাম্মেল হক, এনায়েতপুর মেহের-উন-নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বাবু বাদল চন্দ্র সরকার, একুশে ফোরামের সাধারন সম্পাদক ফজলুল হক ডনু, সাবেক ইউপি সদস্য আব্দুল মতিন মির্জা, একুশে টেলিভিশনের সিরাজগঞ্জ প্রতিনিধি স্বপন মির্জা উপস্থিত থেকে তার হাতে গরুটি তুলে দেন। তখন একুশে ফোরামের পক্ষ থেকে পরিবারটির ২ সপ্তাহের খাদ্য সামগ্রী কেনার জন্য নগদ অর্থ প্রদান করা হয়। 

তখন গরুটি পেয়ে আবেক আপ্লুত হয়ে শ্যামলী রানী ডু সামথিং ফাউন্ডেশনের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি বর্তমানে অসহায় নিঃস্ব একজন মানুষ। এই দান আমি আশির্বাদ হিসেবে পেয়েছি।এদিকে ডু সামথিং ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ডাঃ নাজমুল ইসলাম জানান, আমাদের চিকিৎসকরা মানুষের জীবন বাঁচাতে ভুমিকা রাখার পাশাপাশি সমাজ কল্যানেও নিবেদিত থাকতেও আমাদের ডু সামথিং ফাউন্ডেশন কাজ করছে। এরই অংশ হিসেবে খাদ্য, চিকিৎসা, শিক্ষা, বস্ত্র, বাসস্থান, ত্রান সহায়তা, মুলধন প্রদান সহ মানুষের মৌলিক চাহিদা মেটাতে সাধ্যানুযায়ী কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর