শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

উড়োজাহাজের ভিতরে নিয়মিত পরিস্কার ও জীবাণুমুক্ত করার তাগিদ

উড়োজাহাজের ভিতরে নিয়মিত পরিস্কার ও জীবাণুমুক্ত করার তাগিদ

বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী বিমানবন্দরে যাত্রীদের চেক-ইনসহ উড়োজাহাজের ভেতরে নিয়মিত পরিস্কার ও জীবাণুমুক্ত করতে বলেছে সংসদীয় কমিটি। মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠকে এ কথা বলা হয়।

কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মো. আসলামুল হক, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার অংশগ্রহণ করেন।

বিগত বৈঠকে গৃহীত সিদ্ধান্ত/সুপারিশসমূহের বাস্তবায়ন, এক নম্বর সাব-কমিটির তদন্ত রিপোর্ট, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার এবং বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয়ের সর্বশেষ পদক্ষেপসমূহ সম্পর্কে বৈঠকে আলোচনা হয়।

বৈঠকে মুজিববর্ষ উপলক্ষে পর্যটন কেন্দ্রে মুজিব কর্ণার স্থাপন এবং প্রত্নতাত্বিক নিদর্শন কেন্দ্রের কাছে পর্যটকদের বিশ্রামের জন্য উপযুক্ত রিসোর্ট তৈরি জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়াও বৈঠকে উল্লেখ করা হয়েছে যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মতে বিমানবন্দরে যাত্রীদের চেক-ইন, উড়োজাহাজের ভেতরে সেবা প্রদান, উড়োজাহাজ নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্নকরণ ও জীবাণুমুক্তকরণ, ক্রুদের কোয়ারেন্টাইন ব্যবস্থাপনা, এয়ারক্র্যাফট মেইনটেন্যান্স ইত্যাদি বিষয়ে বিভিন্ন বিমান সংস্থা এবং যাত্রীদের স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য সময়ে সময়ে প্রয়োজনীয় গাইডলাইন্স দেওয়া হয়েছে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই