বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় বাঙ্গালা ইউনিয়ন উন্নয়নের রুপকার চেয়ারম্যান সোহেল রানা

উল্লাপাড়ায় বাঙ্গালা ইউনিয়ন উন্নয়নের রুপকার চেয়ারম্যান সোহেল রানা

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ২ নং বাঙ্গালা ইউনিয়নের উন্নয়নের রুপকার চেয়ারম্যান সোহেল রানা উন্নয়নের কথা একদম রুপ কথার গল্পকে ও হার মানায়। আর এ উন্নয়নের ছোয়া লেগেছে বাঙ্গালা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মহনপুর গ্রামে ।
সোহেল রানা এক জন সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছেন। এছাড়া তিনি সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে ব্যাপক ভূমিকা রাখছেন। যার বাবা ছিলেন একজন আদর্শবান মানুষ।

বলছি উল্লাপাড়া উপজেলার ২নং বাঙ্গালা ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানার কথা। তিনি বর্তমানে জনগণের ভোটে নির্বাচিত একজন সফল চেয়ারম্যান।

২ নং বাঙ্গালা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মোহনপুর গ্রামের পাকার মাথা হইতে ১.৫ কিলোমিটার পর্যন্ত রাস্তায় উন্নয়নের ছোয়ায় এলাকাবাসীর প্রসংসায় ভাসছেন সোহেল রানা চেয়ারম্যান ।
ত্রান ও দুর্যোগ মন্ত্রানালয়ের ১০ লক্ষ্য টাকা ব্যায়ে ১.৫ কিলোমিটার রাস্তাটি পুনঃনির্মান করছেন তিনি।
মোহনপুর ও চেংটিয়া গ্রামের প্রায় ১০ থেকে ১২ হাজার এর বেশী লোকজনের এক মাত্র প্রবেশ পথ এটি প্রতিনিয়ত যাতায়াতের একমাত্র অবলম্বন এই রাস্তাটি ।

রাস্তাটি পুননির্মানে এলাকাবাসী যেমন চলাচলের সুবিধা ভোগ করবে তেমনি কৃষি ক্ষেত্রেও গুরুত্বপুর্ন ভুমিকা পালন করবে বলে জানান স্থানীয় সুশীল সমাজ ।
এলাকাবাসী জানায়, রাস্তাটি পুননির্মানে মোহনপুর গ্রামের যোগাযোগব্যবস্থার উন্নয়ন হয়ছে। আগে তুলনায় এখন রাস্তাটি সংস্কার হওয়ায় প্রতিনিয়ত ঐ রাস্তাটি দিয়ে ভ্যান রিক্সা কৃষক ও সাধারন মানুষ চলাচল করতে পারতে পার বে বলে শতভাগ আশা এলাকাবাসীর।

খাইরুল ও জাহিদুল ইসলাম জানান রাস্তা পুননির্মান এর ফলে আমরা খুব সহজেই কৃষি জমির ফসল ঘরে তুলতে পারব। রাস্তাটি সংস্কার এর ফলে এলাকাবাসী অত্যান্ত খুশি ও আনন্দিত ।

২নং বাঙালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সোহেল রানা জানান, ত্রান মন্ত্রানালয়ের বরাদ্দকৃত ১০ লক্ষ্য টাকার কাজ আমি মাননীয় জাতীয় সংসদ সদস্য সিরাজগঞ্জ ৪ এর এম পি তানভীর ইমামের সার্বিক সহযোগিতায় তার হাত থেকে পেয়েছি। তার হাতকে আরও শক্তি শালী করতে এবং প্রধান মন্ত্রীর ডিজিটাল দেশ গড়তে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যৎ এ উন্নয়ের ধারা অব্যহত থাকবে বলে ও জানান তিনি।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর