বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

উত্তরবঙ্গের শিল্প জোন হবে সিরাজগঞ্জ: বিসিক চেয়ারম্যান

উত্তরবঙ্গের শিল্প জোন হবে সিরাজগঞ্জ: বিসিক চেয়ারম্যান

বিসিক চেয়ারম্যান মো. মোস্তাক হাসান বলেছেন, ভারি শিল্পের বিকাশ ও অসংখ্য বেকারদের কর্মের সুযোগ সৃষ্টির মাধ্যমে বিনিয়োগ উপযোগী উত্তরবঙ্গের অন্যতম শিল্প জোন হবে সিরাজগঞ্জ।

দেশের অন্যান্য স্থানের চেয়ে এই এলাকা শিল্প স্থাপনের যেমন খুবই উপযোগী। যমুনার পাশে মনোরম পরিবেশ। পাশাপাশি এখানে উৎপাদিত পণ্য সামগ্রী পরিবহনে সড়ক, রেল ও নৌপথে যথাযথ যোগাযোগ ব্যবস্থা রয়েছে।

তিনি বলেন, তাই এখানে নির্মানাধীন বিসিক শিল্প পার্কে বিনিয়োগ করার জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীরা আসাদের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছে। আশা করছি আগামী এক বছরের মধ্যে যাবতীয় কাজ শেষ হলে ৪০০ একরের জায়গায় ছোট বড় ৮২৯ টি ছোট-বড় শিল্প কারখানা গড়ে উঠবে। 

শুক্রবার দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার পাইকপাড়ায় বিসিক শিল্প পার্ক এলাকায় কাজের অগ্রগতী পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

বিসিক চেয়ারম্যান মোস্তাক হাসান বলেন, শিল্পায়ানে দেশ সমৃদ্ধ না হলে দেশ এগিয়ে যাবে না। বর্তমান সরকার এই নীতি অবলম্বন করে সাড়া দেশে বিসিকের মাধ্যমে শিল্প পার্ক স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে।

এই ধারাবাহিকতায় সিরাজগঞ্জে এই শিল্পাঞ্চল প্রতিষ্ঠিত হচ্ছে। বর্তমানে এখানে ৮০ শতাংশের মত মাটি ভরাটের কাজ শেষ হয়েছে। তবে ঠিকাদারী প্রতিষ্ঠান তাদের যতাযথ সময়ে কাজ শেষ করতে পারছে না। এ জন্য তাদের অদক্ষতাকে আমি দায়ী করি। আগামীতে আর ঠিকাদারী প্রতিষ্ঠান নারায়ণগঞ্জ ডক ইয়ার্ড তথা ওয়েষ্টার্ন ইঞ্জিনিয়ারিংকে কাজ দেয়া হবে না। এমন ধীর গতির কাজের জন্য আমরা কিছুটা পিছিয়ে পড়েছি। তার পরও আমরা নিরাপত্তা প্রাচীর নির্মাণ, বিদ্যুৎ, গ্যাস সংযোগ স্থাপনে কাজ যাতে এগিয়ে নিতে চেষ্টা চলছে।   

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌধুরী মোহাম্মদ গোলাম রাব্বি, ঠিকাদারী প্রতিষ্ঠান ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং এর প্রধান প্রকৌশলী লে. কর্নেল (অবঃ) জিয়াউল হাসান সহ বিসিকের কর্মকর্তারা। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর