শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আগামী মাসেই অনুশীলনে ফিরছেন রোনালদোরা

আগামী মাসেই অনুশীলনে ফিরছেন রোনালদোরা

করোনাভাইরাসের কবলে থমকে গেছে ফুটবল বিশ্ব। করোনার প্রভাব বেশি পড়া দেশগুলোর তালিকায় শুরুতেই আছে স্পেন-ইতালির নাম। আপাতত দুটি দেশেই খেলাধুলা বন্ধ। এরই মধ্যে ইউরোপিয়ান ফুটবল মৌসুম ভেস্তে যাওয়ার শঙ্কা জেগেছে।

কিন্তু আশার খবর শুনিয়েছে রোনালদোদের লিগ সেরি আ। আগামী মাসে অনুশীলনের সময় নির্ধারণ করেছে ইতালিয়ান লিগটি। আগামী ৪ মে থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করার ঘোষণা দিয়েছে ইতালি। আর দলগত অনুশীলন ১৮ মে থেকে শুরু করা যাবে বলে জানানো হয়েছে।

ইতালিতে লকডাউন শিথিল করার পরিকল্পনার কথা জানানোর সময় এ ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে। তিনি বলেন, '১৮ মে থেকে দলগতভাবে অনুশীলন শুরু করা যাবে। আর ৪ মে থেকে স্বতন্ত্রভাবে অনুশীলন করা যাবে। কিন্তু লিগ শেষ হওয়ার সম্ভাবনা আছে কি না, তা আমরা মূল্যায়ন করে দেখব।'

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করে লিগের সিদ্ধান্ত নেওয়া যায় কি না সেটা আমরা আলোচনা করব। আমরা খেলাধুলার প্রতি অনুরাগী এবং আমাদের ক্রীড়াবিদরা অসুস্থ হোক এটা আমরা চাই না।’

অনুশীলনের সময় সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী। এ ছাড়া অনুশীলনের সময় খেলোয়াড়দের অন্তত দুই মিটার দূরুত্ব রাখার কথা বলা হয়েছে।

গত ৯ মার্চ থেকে স্থগিত ইতালির শীর্ষ এই ফুটবল লিগ। সেরি আর বেশ কয়েকজন খেলোয়াড় কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে আছেন ড্যানিয়েল রুগিনী, মাতুইদি ও পাওলো দিবালা।

আগামী ২৭ মে থেকে ২ জুনের মধ্যে সেরি আ-এর ২০১৯-২০ মৌসুম পুনরায় শুরু হতে পারে বলে আশা করা যাচ্ছে। যদি তাই হয় তাহলে মৌসুম শেষ হতে পারে অগাস্টের শুরুর দিকে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই