মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

অ্যাঙ্গেলা মার্কেল কোয়ারেনটাইনে

অ্যাঙ্গেলা মার্কেল কোয়ারেনটাইনে

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলকে কোয়ারেনটাইনে রাখা হয়েছে। মার্কেলের মুখপাত্র স্টিফেন সিবার্টের বরাত দিয়ে জার্মান গণমাধ্যম ডয়েচে ভেলে এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, শুক্রবার (২০ মার্চ) একজন চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন তিনি। রোববার (২২ মার্চ) নমুনা পরীক্ষায় ওই চিকিৎসকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এরপর কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে জার্মান চ্যান্সেলরকে।

এক বিবৃতিতে সিবার্ট জানিয়েছেন, শুক্রবার নিউমোকক্কাল সংক্রমণ প্রতিরোধের জন্য ভ্যাকসিন নিয়েছিলেন মার্কেল। এবারে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসায় তার কোভিড-১৯ পরীক্ষা করা হবে।

কোয়ারেনটাইনে থাকলেও মার্কেল ‘ওয়ার্ক ফ্রম হোম’ নীতিতে কাজ করবেন বলে জানিয়েছেন সিবার্ট। তিনি বলেন, তিনি ঘরে থেকেই স্বাভাবিক কাজকর্ম চালিয়ে যাবেন।

ওই চিকিৎসকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হওয়ার তথ্য প্রকাশের কিছু সময় আগেই জার্মানিতে করোনাভাইরাস মোকাবিলায় ব্যাপক কঠোর পদক্ষেপ ঘোষণা করেছে জার্মানি। গোটা দেশকে লকডাউন ঘোষণা না করলেও তারা একসঙ্গে দু’জনের বেশি মানুষের উপস্থিতি নিষিদ্ধ করেছে। জার্মান কর্তৃপক্ষ বলছে, মানুষকে ঘরে বন্দি করে রাখার চেয়ে এই পদ্ধতি বেশি কার্যকর হবে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত জার্মানি আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৭১৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৫০ জন। এর মধ্যে ২৬৬ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় নতুন আট জনসহ দেশটিতে এই ভাইরাসের আক্রমণে মারা গেছেন মোট ৯২ জন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর